সপ্তম (৭ম) শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান চতুর্থ (৪র্থ) সপ্তাহ ২০২২

সপ্তম (৭ম) শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান চতুর্থ (৪র্থ) সপ্তাহ ২০২২  আপনি কি সপ্তম (৭ম) বাংলাদেশ ও বিশ্বপরিচয় বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান ২০২২ ৪র্থ (চতুর্থ) সপ্তাহ অনুসন্ধান করে চলেছেন? তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাত অধিদপ্তর থেকে আপনাদের চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট ইতিমধ্যে প্রকাশ করেছে ।

সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান ৪র্থ সপ্তাহ ২০২২

উপরোক্ত চিত্রের মাধ্যমে আপনি দেখতে পাচ্ছেন সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর সমাধান ২০২২ এ কি কি বিষয়াবলী রয়েছে। এবার আমরা সমাধান দেখে নিই।

৭ম শ্রেণি বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর চতুর্থ সপ্তাহ ২০২২

ইতিমধ্যে আপনার কাঙ্খিত বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্টের উত্তর সমাধান ২০২২ ৪র্থ (চতুর্থ) সপ্তাহ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অ্যাসাইনমেন্টের সমাধান এখান থেকে শুরু হচ্ছে।

আমরা খুব দ্রুত সমাধানের কাজ চালিয়ে যাচ্ছি। একটি ধৈর্য সহকারে অপেক্ষা করার জন্য অনুরোধ থাকছে। আশাকরছি আমরা শীগ্রই আপনাদের এই অ্যাসাইনমেন্টের সমাধান আপনাদের কাছে নিয়ে আসতে পারবো। লিংকটি আপনার সহপাঠির ইনবক্সে শেয়ার করে রাখুন এতে করে পরে খুঁজে পেতে সহজ হবে।

চলমান এসাইনমেন্ট গুলো নিয়ে কাজ করা প্রতিটি শিক্ষার্থীদের জন্য এক অনন্য জ্ঞানের সঞ্চার হতে পারে। কারণ অ্যাসাইনমেন্ট কার্যক্রম কিংবা এই মাধ্যম পড়াশোনার সাথে চালিয়ে নেওয়া হলে প্রতিটি শিক্ষার্থী বাস্তব বাদী শিক্ষা অর্জন করার সুযোগ পায়। শুধু মুখস্ত বিদ্যা অর্জন করে পরীক্ষায় পাশ করা কিংবা পড়ালেখা চালিয়ে সার্টিফিকেট অর্জন করা শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হতে পারে না। 

ব্যক্তি জীবনে এই শিক্ষাকে কাজে লাগাতে হবে। আর এক্ষেত্রে এই অ্যাসাইনমেন্ট গুলো শিক্ষার্থীদের জন্য অধিক উপযোগী হবে বলে আমি মনে করি। তাই যারা অভিভাবক আছেন তার আপনাদের সন্তানদের বাস্তব মুখী শিক্ষা ব্যবস্থায় খুব বেশী বেশী উদ্ভূদ্ধ করুন। 

ক. আমাদের প্রচলিত রীতি ও রেওয়াজ দেখে আমাদের সংস্কৃতি চিহ্নিত করতে হবে।

উত্তরঃ

সপ্তম শ্রেণির ৪র্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

খ. ধৰ্ম, ভাষা, সম্প্রদায় বিচারে আমাদের সংস্কৃতির বৈচিত্র্য ব্যাখ্যা করতে হবে।

উত্তরঃ

সপ্তম শ্রেণির ৪র্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

গ. গ্রাম ও শহরের মধ্যে সাংস্কৃতিক ভিন্নতা ব্যাখ্যা করতে হবে।

উত্তরঃ

সপ্তম শ্রেণির ৪র্থ সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

ঘ. বাঙালি এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক জীবন ধারার মধ্য হতে কমপক্ষে ৪টি ভিন্নতা নির্ধারণ করে প্রমাণ করতে হবে যে এদের মধ্যে সাংস্কৃতিক ভিন্নতা রয়েছে।

উত্তরঃ

 

 

 

Check Also

ষষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ – class 6 Science assignment 2022 5th week

ষষ্ঠ শ্রেণির ৫ম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ class 6 Science assignment 2022 5th week ৬ষ্ঠ …

Leave a Reply

Your email address will not be published.