Breaking News

স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ডেস্ক রিপোর্ট, ঢাকা; ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ । করোনাভাইরাস ও চলমান বন্যা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনের নেতারা। এবারের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত না থাকলেও সাংগঠনিক অভিভাবক হিসেবে ডিজিটাল মাধ্যমে নেতাকর্মীদের সঙ্গে সংযুক্ত হবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রধান অতিথির বক্তব্যে নেতাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বলেন, করোনা পরিস্থিতি ও বন্যা পরিস্থিতির কারণে আমরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে চাই না। সাধারণ মানুষ এখন করোনা ও বন্যার কারণে অনেক কষ্টে আছে। তাই প্রতিষ্ঠাবাষির্কীতে নেতাকর্মীদের প্রতি আমাদের আহ্বান থাকবে, প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকারে তারা যেন আরও বেশি করে ত্রাণ কাজে সম্পৃক্ত হয় এবং মানুষের পাশে দাঁড়ায়। এছাড়া সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচির মাধ্যমে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।

২৭ বছরে পা রাখা সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করবেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান। অনুষ্ঠানে সংগঠনের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা নেতা ছিলেন বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এদিকে, সম্মেলনের দীর্ঘ আট মাস পরও ঘোষণা হয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী এই সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি।

দলীয় সূত্রে জানা যায়, ক্যাসিনো, দুর্নীতি, চাঁদাবাজ ও বিতর্কিত কর্মকাণ্ডে অভিযুক্ত নেতাদের বাদ দিয়ে গত বছরের ১৬ই নভেম্বর অনুষ্ঠিত সম্মেলনের মধ্য দিয়ে বিতর্কমুক্ত নতুন সভাপতি-সম্পাদক নির্বাচিত হন নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান। সম্মেলন পরবর্তী দ্রুত সময়ের মধ্যে বিতর্কিত নেতাদের বাদ দিয়ে নতুন-পুরনোদের সমন্বয়ে স্বচ্ছ ভাবমূর্তির নেতাদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার প্রক্রিয়া শুরু করেন সভাপতি ও সাধারণ সম্পাদক। এরই মধ্যে তাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে জমা হয়েছে মৌখিক অনুমোদনের জন্য। অনুমোদন মিললে পূর্ণাঙ্গ কমিটি যেকোনো সময় ঘোষণা হতে পারে।

আমাদের বাণী ডট কম/২৭ জুলাই ২০২০/পিপিএম

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …