স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল, সদস্য সচিব সাচ্চু

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো: আবু কাউছার ও সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পর শুক্রবার সংগঠনটির সম্মেলন প্রস্তুতি কমিটির দায়িত্ব দেয়া হয়েছে নতুন দুই নেতাকে। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে সিনিয়র সহসভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সদস্য সচিব হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেসবাউল হক সাচ্চুকে দায়িত্ব দেয়া হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান। তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতির নির্দেশে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদককে অপসারণ করা হয়েছে। সম্মেলন না হওয়া পর্যন্ত স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হিসেবে নির্মল রঞ্জন গুহ এবং সদস্য সচিব হিসেবে গাজী মেসবাউল হক সাচ্চু দায়িত্ব পালন করবেন।

ওবায়দুল কাদের বলেন, সম্মেলনের যে কমিটি করে দেয়া হয়েছে, সেই কমিটি সম্মেলনের কাজ সমাপ্ত করবে। সেখানে যিনি আহ্বায়ক ও যিনি সদস্য সচিব তাদের নেতৃত্বেই এ সম্মেলন হবে। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে কোনো অভিযোগে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে, সাংবাদিকরা জানতে চাইলে কাদের বলেন, জেনারেল সেক্রেটারির ব্যাপারে কোনো অভিযোগের বিষয়ে আমি এই মুহূর্তে বলতে পারছি না। এটা আমাদের সভাপতির নির্দেশ। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব যিনি হয়েছেন, তিনিই সম্মেলনের দায়িত্ব পালন করবেন। সেটা স্বেচ্ছাসেবক লীগের সেক্রেটারিকে জানিয়ে দেয়া হয়েছে।

এ দিকে নতুন কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ইরান। এ দিন বিকেলে ঢাকা মহানগর নাট্যমঞ্চ থেকে দক্ষিণের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী মোস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়।

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *