শ্রীলঙ্কায় বোমা হামলা ও হতাহতের ঘটনায় বাসদের নিন্দা

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান রবিবার সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা এবং শতাধিক নিরীহ নাগরিকের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিবৃতিতে কমরেড খালেকুজ্জামান বলেন, আজ ২১ এপ্রিল ইস্টার সানডে উপলক্ষে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় অবস্থিত গির্জাসমূহে যখন খ্রিস্টান সম্প্রদায়ের পবিত্র অনুষ্ঠান ইস্টার সানডের অনুষ্ঠান চলছিল তখন হঠাৎ করে বোমা হালার ঘটনা ঘটে এবং শত শত নিরীহ নাগরিক মৃত্যুবরণ করে।

কমরেড খালেকুজ্জামান বলেন, এই বোমা হামলা এবং হত্যাকা-ের ঘটনায় শ্রীলঙ্কার অসাম্প্রদায়িক ও জাতিগত সম্প্রীতিকে বিনষ্ট করে দেশটিকে রাজনৈতিকভাবে অস্থিতিশীল করে তুলবে যা শুধু শ্রীলঙ্কার জন্যই নয় বরং পুরো দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের জন্য বিরাট এক অশনি সংকেত।

তিনি বোমা হামলাসহ সকল সন্ত্রাসী ও অপরাজনীতির বিরুদ্ধে বিশ্বব্যাপী বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তির ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

আমাদের বাণী-/ঢাকা/এবি

[wpdevart_like_box profile_id=”https://web.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *