শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্স লেখার সুযোগ

শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্স লেখার সুযোগ স্বাধীন কম্পোজিং উল্লেখযোগ্য ক্ষমতা তৈরি করার সময় অতিরিক্ত বেতন সংগ্রহ করার জন্য ছাত্রদের জন্য একটি অবিশ্বাস্য সুযোগ হতে পারে। এখানে কয়েকটি ইঙ্গিত এবং পর্যায় রয়েছে যেখানে অধ্যয়নকারীরা স্বাধীন কম্পোজিং খোলা দরজাগুলি ট্র্যাক করতে পারে৷

স্বাধীন সাইটঃ অনেক সাইট ক্লায়েন্টদের সাথে স্বাধীন লেখকদের সংযুক্ত করে। কয়েকটি বিখ্যাত পছন্দ Upwork, পরামর্শদাতা, এবং Fiverr অন্তর্ভুক্ত করে। আপনি একটি প্রোফাইল তৈরি করতে পারেন, আপনার রচনা করার ক্ষমতাগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করতে পারেন এবং আপনার দক্ষতার সাথে মেলে এমন প্রকল্পগুলিতে বিড করতে পারেন৷

কন্টেন্ট প্ল্যান্টসঃ সবচেয়ে ফলপ্রসূ পছন্দ না হলেও, টেক্সট ব্রোকার এবং আই রাইটারের মতো বিষয়বস্তু কারখানাগুলি একটি পোর্টফোলিও গঠন শুরু করার এবং ক্লায়েন্টদের জন্য নিবন্ধ রচনা করে বেতন সংগ্রহের একটি পদ্ধতি অফার করে।

শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং শেখার সুযোগ

বিষয়বস্তুর পর্যায়ঃ মাঝারি পারমিট পণ্ডিতদের বিতরণ এবং সম্ভবত নগদ আনার মতো কয়েকটি ধাপ তাদের নিবন্ধগুলি পাওয়ার প্রতিশ্রুতি বিবেচনা করে। আপনি একইভাবে ওয়ার্ডপ্রেস বা ব্লগারের মতো পর্যায়ে আপনার নিজের ব্লগ শুরু করার কথা বিবেচনা করতে পারেন।

অস্থায়ী অবস্থানের প্রকল্পঃ কয়েকটি সংস্থা এবং সমিতি অর্থ প্রদানের অফার করে অস্থায়ী অবস্থান বা অধ্যয়নরতদের জন্য নিবন্ধগুলি অবদান রাখার জন্য খোলা দরজা। আপনার আগ্রহের ক্ষেত্রে এই খোলা দরজাগুলির জন্য অনুসন্ধান করুন।

কাজের শীটঃ ProBlogger এবং BloggingPro-এর মতো সাইটগুলি স্বাধীন খোলা দরজা সহ বেশিরভাগ সময় তালিকা রচনার অবস্থান।

স্বাধীন রচনা অফিসঃ কয়েকটি সংস্থার ক্লায়েন্টদের সাথে স্বাধীন প্রবন্ধকারদের সমন্বয় করার কিছু দক্ষতা রয়েছে। তাদের প্রায়শই সাংবাদিকদের একটি প্রোগ্রাম থাকে এবং তাদের প্রকল্পগুলির সাথে ইন্টারফেস করে।

স্কলাস্টিক কম্পোজিশনঃ আপনি একজন অধ্যয়নকারী হওয়ার সুযোগে, আপনি একইভাবে সমবয়সীদের কাছে স্কলারলি কম্পোজিং অ্যাডমিনিস্ট্রেশন অফার করার কথা বিবেচনা করতে পারেন, যেমন এক্সপোজিশন, রিসার্চ পেপার বা প্রস্তাবে সহায়তা করা। এই ধরনের প্রশাসন অফার করার সময় আপনার স্কুলের নিয়ম এবং নৈতিক পদ্ধতিগুলি মেনে চলা নিশ্চিত করুন।

ওয়েব-ভিত্তিক বিনোদন এবং সিস্টেম প্রশাসনঃ লিঙ্কডইন বা টুইটারের মতো অনলাইন বিনোদন পর্যায়ের মাধ্যমে আপনার রচনা প্রশাসনকে অগ্রসর করুন। আপনার ক্ষেত্রের বিশেষজ্ঞদের সঙ্গে সংগঠিত স্বাধীন খোলা দরজা প্রম্পট করতে পারে।

একটি ব্লগে ভিজিটর অবদানঃ আপনার বিশেষায়িত ওয়েব জার্নালগুলির জন্য ভিজিটর পোস্টগুলি রচনা করার প্রস্তাব করুন৷ এটি আপনাকে আপনার পোর্টফোলিও তৈরি করতে এবং উন্মুক্ততা অর্জনে সহায়তা করতে পারে।

বিষয়বস্তু প্রদর্শনকারী সংস্থাঃ কয়েকটি অফিস খুশি প্রচারের কেন্দ্রবিন্দুতে থাকে এবং তাদের ক্লায়েন্টদের জন্য ব্লগ এন্ট্রি, নিবন্ধ এবং অন্যান্য উপাদান তৈরি করতে স্বাধীন সাংবাদিকদের তালিকাভুক্ত করতে পারে।

আশ্চর্যজনক খোলা দরজা স্বাধীন রচনা করার পরে, নিশ্চিত করুনঃ

  • আপনার রচনা ক্ষমতা এবং দক্ষতা প্রদর্শনের জন্য শক্তির ক্ষেত্রগুলি তৈরি করুন।
  • ক্লায়েন্টদের সাথে স্পষ্ট হার এবং অনুমান সেট করুন।
  • সময়ের সীমাবদ্ধতা মেনে চলুন এবং একটি ইতিবাচক অবস্থান তৈরি করতে চমৎকার কাজ তৈরি করুন।
  • একটি নির্দিষ্ট বিষয়ে আপনার দক্ষতা থাকলে বিশেষত্বের বিশেষত্ব সম্পর্কে চিন্তা করুন।
  • নিয়মিতভাবে অনুধাবন এবং রচনা করার মাধ্যমে আপনার রচনা করার ক্ষমতা আরও বিকাশ চালিয়ে যান।

আপনার শিক্ষাগত দায়িত্বের সাথে আপনার স্বাধীন কাজ অফসেট নিশ্চিত করুন যাতে আপনার পরীক্ষাগুলি একটি প্রধান উদ্বেগের বিষয় থাকে

Check Also

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গাইডলাইন

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গাইডলাইন বাংলাদেশের বিপুল সংখ্যক বেকার মানুষের কর্মসংস্থানের চাহিদা অনেক অংশে কমিয়েছে …