শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা বাসদের

মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সোমবার ১৬ ডিসেম্বর ভোর ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করার পর সকাল ৭টায় কেন্দ্রীয় কার্যালয় থেকে যাত্রা শুরু করে বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ ও কমরেড রাজেকুজ্জামান রতনের নেতৃত্বে সকাল ৯:০০টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে কমরেড খালেকুজ্জামান বলেন, বিজয়ের ৪৯তম দিবসের আনন্দ উচ্ছাসকে ম্লান করে আছে বকেয়া মজুরি পাওয়ার দাবিতে দুই পাটকল শ্রমিকের করুণ মৃত্যু আর রাজধানী শহরে দুই প্রান্তে আগুনে পুড়ে অবৈধভাবে নির্মিত এক কারখানা কর্মরত ১৯ জন ও অপর কারখানার ১০ জন শ্রমিকের অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর বিভিষিকা। বাঁচার জন্য স্বাধীনতা তাঁদের বাঁচতে দিল না। উন্নয়নের আশির্বাদের বদলে অভিশাপের তা-ব চতুর্দিকে। সুবিধাভোগীদের একটানা বন্দনা গীত থামাতে পারছে না শোষিতজনদের ক্রন্দনধ্বনি।

তিনি আরও বলেন, আমরা দেশবাসীকে হারিয়ে যাওয়া মুক্তিযুদ্ধের বাংলাদেশকে ফিরে পাওয়ার ঐক্যে আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানাই। এটাই বিজয় দিবসের আকাঙ্খাকে পুনরায় তুলে ধরবে বলে আমরা বিশ্বাস করি।

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *