রাষ্ট্রায়াত্ব পাটকল শ্রমিকদের ধর্মঘটে বাম জোটের সমর্থন

রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের ৭২ ঘণ্টা ধর্মঘটের প্রতি সমর্থন জানিয়ে  অবিলম্বে ঘোষিত মজুরি কমিশন প্রদান, বকেয়া বেতন পরিশোধ, পাটখাতে বরাদ্দ বৃদ্ধিসহ ৯ দফা দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট সেই সাথে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ ও হকার পরিবারের জীবিকার কথা ভেবে হকারদের বসতে দেয়ার দাবি জানিয়েছে বামপন্থীদের এই মোর্চা।
বাম গণতান্ত্রিক জোট এর কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, খালেকুজ্জামান, শাহ আলম, মুবিনুল হায়দার চৌধুরী, শুভ্রাংশু চক্রবর্ত্তী, সাইফুল হক, আকবর খান, জোনায়েদ সাকি, ফিরোজ আহম্মেদ, মোশাররফ হোসেন নান্নু, অধ্যাপক আব্দুস সাত্তার, মোশরেফা মিশু, হামিদুল হক সংবাদপত্রে দেয়া এক যুক্ত বিবৃতিতে জানায়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রায়ত্ব পাটকল কেন বছরের পর বছর লোকসান দিচ্ছে এর জবাব সরকারকে দিতে হবে। মাথাভারী আমলা-প্রশাসন পোষা, সময় মতো অর্থ ছাড় না করে অসময়ে পাট কেনা, পুরানো যন্ত্রপাতি নবায়ন ও আধুনিকায়ন না করাসহ নানা দুর্নীতি অনিয়মই যে লোকসানের কারণ তা বিভিন্ন সময়ে আলোচনায় আসলেও এ সমস্যা নিরসনে সরকারের কোন উদ্যোগ নেই।
নেতৃবৃন্দ উপরোক্ত সমস্যা দূর করে লোকসান বন্ধ ও শ্রমিকদের মজুরিসহ ন্যায়সঙ্গত দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
বাম গণতান্ত্রিক জোটের অপর এক বিবৃতিতে হাজার হাজার হকারকে পুনর্বাসন না করে ঢাকার রাজপথ থেকে উচ্ছেদ করে সিটি কর্পোরেশন এক অমানবিক কাজ করছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ এবং হকারদের লক্ষ লক্ষ পরিবারের জীবিকার কথা চিন্তা করে ফুটপাথে বসার অনুমতি দেয়ার দাবি জানান। একই সাথে ফুটপাথে হকারদের কাছ থেকে পুলিশ ও সরকার দলীয় বিভিন্ন লীগের সন্ত্রাসী-মাস্তানদের চাঁদাবাজী বন্ধেরও জোর দাবি জানান।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *