মুক্তিযোদ্ধা ফারুকের মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  যশোরে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ইকবাল আনোয়ার ফারুকের মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

  • মুক্তিযোদ্ধা ইকবাল আনোয়ার ফারুক আজ যশোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। গত রাতে ‍গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে বাসা থেকে ভোরে তাকে যশোরে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে ডাক্তররা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী মেঝ বোন যশোরের কেন্দ্রীয় বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও রবীন্দ্র সঙ্গীত শিল্পী শাহা জামালী তার স্ত্রী। গত কয়েক মাস যাবত তিনি অসুস্থ্য ছিলেন।

মুক্তিযুদ্ধের পর ইকবাল আনোয়ার ফারুক জাসদ রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ৭৪ এর পর কয়েক বছরে জেলে ছিলেন। সাংস্কৃতিক যশোরের বিশিষ্ট শিল্প উদ্যোক্তা ইককাল আনোয়ার ফারুকের মৃত্যুতে যশোরে শোকের ছায়া নেমে এসেছে।

  • যশোরের রামনগরে নিজ বাড়ী প্রাঙ্গণে জেলা প্রশাসকের পক্ষ থেকে এই বীরমুক্তিযোদ্ধাকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। স্থানীয় মসজিদে জানাযার পর বিকালে যশোরের কারবালা গোরস্থানে তাকে দাফন করা হয়। এসময় যশোরের স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধার সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিসেবী ইকবাল আনোয়ার ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং বলেছেন তার মৃত্যুতে দেশ তার এক বীর সন্তানকে হারিয়েছে। দূরন্ত সাহসী এই মুক্তিযোদ্ধা ৭১ এ মুক্তিযুদ্ধে অনন্য ভূমিকা পালন করেছেন।

বিবৃতিতে তিনি ইকবাল আনোয়ার ফারুকের সংগ্রামী স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তার শোক সন্তপ্ত পরিবারসহ অসংখ্য গুণগ্রাহীদের সমবেদনাও জ্ঞাপন করেন।

আমাদের বাণী ডট কম/৩১  মে ২০২০/সিসিপি 

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …