ভারতে ২৪ ঘন্টায় ৫০ হাজার করোনা রোগী শনাক্ত

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) পরবর্তী হটস্পটে পরিণত হয়েছে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারত। দেশটিতে কেবল একদিনেই শনাক্ত হয়েছে প্রায় অর্ধ লক্ষ করোনা রোগী।

আজ শুক্রবার (২৪ জুলাই ২০২০)  সকালে প্রকাশিত মেডিকেল বুলেটিনে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৪৯ হাজার ৩১০ জন। একদিনে মৃত্যু হয়েছে আরও ৭৪০ জনের।

ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৮৭ হাজার ৯৪৫ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ৩০ হাজার ৬০১ জন।

এই সময় জানায়, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে ৯ হাজার ৮৯৫ জন আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৫০২ জনে। করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৫৪ জনে।

দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ১ লাখ ৯২ হাজার ৯৬৪ জন। তামিলনাড়ুতে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩২ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে রাজধানী দিল্লি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৭ হাজার ৩৬৪। মৃতের সংখ্যা ৩ হাজার ৭৪৫ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (২৩ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে একদিনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮০১ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৮৫৬ জন এবং সুস্থ হয়ে উঠেছে ২ হাজার ৬ জন।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে পূর্বেরসহ ১২ হাজার ৩৯৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১০ লাখ ৭৯ হাজার ৬০টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৮৫৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ০৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ২ লাখ ১৬ হাজার ১১০ জন। শনাক্তের হার ২০ দশমিক ০৩ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৪ জুলাই ২০২০/পিপিএম 

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …