Breaking News

ভারতে ২৪ ঘন্টায় ৪৮ হাজার, মৃত্যু ছাড়ালো ৩২ হাজার

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ৩২ হাজার ছাড়িয়েছে। দেশটিতে মোট শনাক্ত এখন প্রায় ১৪ লাখের কাছাকাছি।

আজ রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ হাজার ৬৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৭০৫ জন। এনিয়ে দেশটিতে করোনায় মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৩ লাখ ৮৫ হাজার ৫২২ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ৩২ হাজার ৬৩ জন।

এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮৫ হাজার ৫৭৭ জন। সুস্থতার হার শনাক্তের বিপরীতে ৬৩ দশমিক ৯১ ভাগ।

এনডিটিভি জানায়, গত ২ জুলাই থেকে সর্বশেষ তিন সপ্তাহে করোনা শনাক্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। তখন করোনা শনাক্ত ছয় লাখ ছাড়িয়েছিল। আগের শুক্রবার ১০ লাখ শনাক্তের ঘর স্পর্শ করে। এরপর থেকে প্রায় ৩ লাখ শনাক্ত হয়েছে।

গত চার দিন টানা ৪৫ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। বেড়েছে প্রাণহানির সংখ্যাও। প্রায় ১৪ লাখ করোনা রোগী শনাক্তের হিসাবে ভারত এখন বিশ্বে তৃতীয়। আর মৃতের হিসাবে ষষ্ঠ স্থানে অবস্থান করছে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সবর্শেষ (২৫ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে একদিনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৩৮  জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৭৪ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫২০ জন  সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ২২ হাজার ১৭৮ জন, এবং সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ১১৪জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৬১৫ টি এবং পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১০ হাজার ৪৪৬টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.১২ শতাংশ এবং এ পর্যন্ত ২০.০৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৯০ জন। সুস্থতার হার ৫৫.২০ শতাংশ। মৃত্যুর হার ১.৩০ শতাংশ।

আমাদের বাণী ডট কম/২৬ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …