ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

দিল্লির এইএমস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন সাবেক বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

আশঙ্কাজনক হওয়ায় সুষমা স্বরাজকে হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। সম্প্রতি তার শারিরীক অবস্থা ভাল যাচ্ছিল না। সে কারণে এবার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেননি তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় জম্মু কাশ্মীর নিয়ে সরকারের সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে টুইট করেন সুষমা স্বরাজ। টুইটে তিনি লেখেন, ‘ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনাকে অনেক ধন্যবাদ। আমার সারাজীবনে আমি এটা দেখার অপেক্ষায় ছিলাম’। বিদেশমন্ত্রী থাকাকালীন, টুইটারে অনেক মেসেজের উত্তর দিয়েছেন তিনি। সূত্রের খবর, মঙ্গলবার রাত ৯টা ৫০ মিনিটে তাকে নয়াদিল্লির এইএমস হাসপাতালে ভর্তি করা হয়।

তাকে অন্ধ্রপ্রদেশের রাজ্যপাল করা হয়েছে বলে জল্পনা ছড়ায়। সেই জল্পনার অবসান ঘটাতে টুইট করেন তিনি। তাকে অভিনন্দন জানিয়ে টুইট করেন কেন্দ্রীয়মন্ত্রী হর্ষ বর্ধন। তারপরেই জল্পনা ছড়ায়।

৯ বারের সাংসদ ছিলেন সুষমা স্বরাজ। টুইটারে তার ফলোয়ারের সংখ্যা প্রায় ১২.৮ মিলিয়ন। ১৯৭৭ সালে তিনি দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হন।

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *