Breaking News

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ২ লাখ ৫৪ হাজার

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় প্রায় দুই লাখ ৫৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এছাড়া গত একদিনে মারা গেছেন ছয় হাজার ২৯৮ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৪ হাজার ৩৭০ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৪ হাজার ৪১৪ জন। আর এরইমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৯ লাখ ১৭ হাজার ৮০৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি অর্থাৎ ৩৯৪ জনের মৃত্যু দেখেছে ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানি ৯৬ হাজার ছাড়িয়েছে। নতুন ৫৬ হাজার সংক্রমণে মোট আক্রান্ত সাড়ে ২৮ লাখ ৮ হাজার ছাড়িয়েছে।

করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র এক হাজার ৩৬২ জনের মৃত্যু দেখলো। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে এক লাখ ৬০ হাজারের বেশি প্রাণ গেল।

ভারতে গত একদিনে মৃত্যু ৮৪৯ ও শনাক্ত ৫১ হাজার ২৮২ জন। দক্ষিণ এশিয়ার দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা প্রায় সাড়ে ৩৯ হাজার ছাড়িয়েছে। এছাড়া মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনের সর্বশেষ (০৪ আগস্ট ২০২০) তথ্য অনুযায়ী,  করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩,২৩৪ জনে। একই সময়ে রোগী শনাক্ত হয়েছে ১,৯১৮ জন। নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২,৪৪,০২০। আজ নমুনা পরীক্ষা হয়েছে ৭৭১২ টি।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৭১২টি। শনাক্তের হার ২৪.৮৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। সুস্থতার হার ৫৭.৩১ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪৪ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৫৪৯ জন ও নারী ৬৮৫ জন।

আমাদের বাণী ডট কম/০৫ আগস্ট ২০২০/পিপিএম

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …