বিশ্বে করোনায় প্রাণ গেল ৪৭ হাজার ২৪১ জনের!

আমাদের বাণী ডেস্ক, ঢাকা;  বিশ্বব্যাপী আতংকের নাম করোনা ভাইরাস। দাবানলের চেয়েও দ্রুত ছাড়াচ্ছে এ ভাইরাসটি। প্রতিনিয়তই  বড় হচ্ছে লাশের সারি।   প্রাণঘাতী এই করোনাভাইরাসে আজ  বৃহস্পতিবার পর্যন্ত সারাবিশ্বে মৃতের সংখ্যা   দাঁড়িয়েছে ৪৭ হাজার ২৪১ জনে।

করোনা ভাইরাস সম্পর্কে  সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৯ লাখ ৩৫ হাজার ৭৫০ জন। এদের মধ্যে বর্তমানে ৬ লাখ ৯৪ হাজার ২৩২ জন চিকিৎসাধীন এবং ৩৫ হাজার ৪৭৮ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৫১৮ জনের মধ্যে ১ লাখ ৯৪হাজার ২৭৭ জন (৮০ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৪৭ হাজার ২৪১ জন (২০ শতাংশ) রোগী মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সঙ্কটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসে গতকাল পর্যন্ত আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। এদের মধ্যে নতুন করে আরও একজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। ভাইরাসটি থেকে নতুন করে সুস্থ হয়েছেন আরও একজন এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

আমাদের বাণী ডট কম/০২ এপ্রিল ২০২০/পিপিএ 

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …