বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ :

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ বিমান বাহিনী  সাংগঠনিক কাঠামোভুক্ত বেসামরিক শূন্য পদ সরাসরি নিয়ােগের মাধ্যমে পূরণের নিমিত্তে নিয়ােক্ত শর্তে প্রকৃত বাংলাদেশী পুরুষ ও মহিলা নাগরিকদের নিকট হতে Online Apply করা যাচ্ছে ৷ আমাদের আরো চাকরির খবর পড়ুন।

Bangladesh Biman Bahini Job Circular 2021 :

শিক্ষাগত যােগ্যতা:

ইঞ্জিনিয়ারিং: মাধ্যমিকাসমমান এবং উচ্চ মাধ্যমিক-সমমান উত্তয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় চতুর্থ বিষয় বাতীত চিপিএ ৪.৫০ এবং উভয় পরীক্ষায় পদার্থ, গণিত ও রসায়নে নযনতম লেটার গ্রেড এ’ থাকতে হবে
অথবা
GCE ” লেকেলে পলার্থ, পণিত ও রসায়নসহ কমপক্ষে ৫টি বিষয়ে নানতম বি গ্রেড একং GCE ”লেভেল পরীক্ষায় পদার্থ, গণিত ও রলায়নে ননতম লেটার পর-বি খাকতে হবে। যে কোনাে স্বীকৃত প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে যন প্রকৌশল তড়িৎ পকৌশল ইলেকট্রনি্স প্রকৌশলএরােনটিকযাল (এযারেস্পেস বা এতিনিয) প্রকৌশল-এ ও০ জুন ২০২০ তরিখের পূর্বে কমপক্ষে সিজিপিএ ৩.০০ সহকারে নূন্যতম বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রির অধিকারী হতে হবে।

এটিসি: মাধ্যমিকাসমমান এবং উচ্চ মাধ্যমিক সমান উভয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫ এবং উভয় পরীক্ষায় পদর্থ ও গণিতে নূনম পেটার প্রে ‘এ থাকতে হবে GCE ‘ও’ লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে কটি বিষয়ে নানতম ‘বি প্লড এবং GCE ‘এ’ লেডেল পরীক্ষায় পদ ও পলিতে ননতম “বি গ্রে থাকতে হবে। যে কোনাে সকৃত বিশ্ববিদ্যালয় হতে কমপক্ষে বিএসসিতে পদার্থ এবং পণিতসহ ন্যূনতম জিপিএ ৩,০০ থাকতে হবে।

এডিডব্লিউসি: মাধ্যমিকসমমান এবং উচ্চ মাধ্যমিকদমমান উকয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫ এবং উভয পরীক্ষায় পল ও পণিতে নতম লেটার গ ‘এ’ গাকতে হবে:
অথবা
GCE ‘ লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে ৫টি বিষয়ে নানতম “বি গ এবং GCE ‘এ’ লাডেল পরীক্ষায় পলথ ও পণিতে নুনতম ‘বি’ a থাকতে হবে। যে কোনাে সকৃত বিশ্ববিদ্যালয় হতে কমপক্ষে বিএসসিতে পদার্থ এবং গণিতসহ নানতম জিপিএ ৩,০০ থাকলে কতে হবে।

অন্যান্য যোগ্যতা:

নাগরিকত্ব: বাংলাদেশি পুরুশ/মহিলা নাগরিক।

বৈবাহিক অবস্থা: অবিবাহিতবিবাহিত।

বয়স: ২০ থেকে ৩০ বছর (২৫ জুলাই ২০২১ তারিখে), বয়সের ক্ষেত্রে হলফনামা গ্রহণযােদ্য নয়।

উচ্চতা

পুরুষ প্রাথী: কমপক্ষে ৬৪ ইঞ্চি। বুকের মাপ: কমপক্ষে ৩২ ইঞ্চি প্রসারণ: ২ ইঞ্চি। মহিলা প্রা্থী: কমপক্ষে ৬২ ইঞ্চি। বুকের মাপ: কমপক্ষে ২৮ ইঞ্চি। প্রসারণ: ২ ইঞ্চি।

ওজন: উচ্চতানুযায়ী চোখ: ৬/৬ অথবা বিধি অনুসারে।

আবেদন নিয়ম: সরাসরি www.joinbangladeshairforcc.mil.bd ওয়েবসাইটে ‘Apply Now’-এ ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন করে ফি বাবদ ১,০০০/- টাকা পরিশােধ করা হলে রেজিস্ট্রকৃত মােবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে। প্রাপ্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড-এর মাধ্যমে ‘Login’ করে অনলাইনে আবেদনপত্র পূরণ ও প্রিন্ট করতে হবে। উক্ত আবেদনপত্র প্রাথমিক লিখিত পরীক্ষার নির্ধারিত তারিখে সম্প্রতি তােলা পাসপাের্ট আকারের ১২ কপি সত্যায়িত ছবি (অবশ্যই ল্যাব প্রিন্ট ও পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে কলারসহ শার্ট পরিহিত ছবি হতে হবে), শিক্ষাগত যােগ্যতার সনদ ও অন্যান্য সনদের সত্যায়িত ফটোকপিসহ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্রে জমা দিতে হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

Check Also

বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নগদ বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে …