Breaking News

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যান: ইসরাইলকে পাকিস্তান

আমাদের বাণী ডেস্ক, ঢাকা; আন্তর্জাতিক আইন লঙ্ঘন বন্ধ করতে দখলদার ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল সম্মেলনে এ আহ্বান জানান।

  • পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনের প্রতি পাকিস্তানের সমর্থন অব্যাহত থাকবে। তিনি বলেন, দখলদার ইসরাইল জর্দান উপত্যকাসহ পশ্চিম তীরের বিশাল ভূখণ্ডকে আনুষ্ঠানিকভাবে নিজের অবিচ্ছেদ্য অংশ হিসেবে ঘোষণার যে পরিকল্পনা গ্রহণ করেছে তাতে ইসলামাবাদ উদ্বিগ্ন।

কোরেশি বলেন, আন্তর্জাতিক আইন মেনে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যেতে ইসরাইলের প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, পাকিস্তান বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে রাজধানী হিসেবে রেখে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি জানাচ্ছে। এ সময় তিনি কাশ্মিরের পরিস্থিতিও তুলে ধরেন।

  • শাহ মাহমুদ কোরেশি বলেন, ফিলিস্তিন এবং কাশ্মীরে যে সংগ্রাম চলছে তার মধ্যে মিল রয়েছে। ফিলিস্তিনিরা যেমন তাদের মৌলিক অধিকার ফিরে পেতে আন্দোলন করছে ঠিক তেমনি কাশ্মিরীরাও অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

ফিলিস্তিন ও কাশ্মীর সমস্যার সমাধানকে অগ্রাধিকার দিতে জাতিসংঘ এবং ওআইসির প্রতি আহ্বান জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের সঙ্গে দখলদার ইসরাইলের কোনো ধরণের কূটনৈতিক সম্পর্ক নেই।  সূত্র; পার্স টুডে

আমাদের বাণী ডট কম/১২ জুন ২০২০/ডিএ 

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …