প্রিয়া সাহার ট্রাম্পকে দেওয়া বক্তব্যে সনাতনী কল্যাণ সংঘের নিন্দা ও শাস্তি দাবি

বাংলাদেশের হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ধর্মবলম্বী দের বিষয়ে প্রিয়া সাহা আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের নিকট অসত্য তথ্য উপস্হাপন করায় বাংলাদেশ সনাতনী কল্যাণ সংঘের সভাপতি ইন্ডিয়ার সাবেক রাষ্ট্রপতি প্রণব মূর্খ্যাজীর শ্যালক কানাই লাল ঘোষ ও সাধারন সম্পাদক সুমন ভট্টাচার্য এক বিবৃতিতে তীব্র নিন্দা জানিয়েছে।

সংঘঠনের নেতৃবৃন্দ মনে করেন এমন অসত্য বক্তব্যে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির অটুট বন্ধন বিনষ্ট করার জন্য তৃতীয় পক্ষের কৌশলের অংশ।তাই এ উপস্হাপিত বিষয় প্রত্যাহারের জোড় দাবি জানিয়েছে।

উল্ল্যেখ, গত বুধবার হোয়াইট হাউজে এই সাক্ষাৎ পর্বে  বাংলাদেশে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষ নিখোঁজ হয়েছে বলে অভিযোগ করেন প্রিয়া সাহা। তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে এই অভিযোগ করেন। প্রিয়া সাহা ট্রাম্পের কাছে বলেন, ‘স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। এখানে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষ বিলীন (নিখোঁজ) হয়েছে। দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। এখনও সেখানে ১৮ মিলিয়ন সংখ্যালঘু মানুষ আছে। আমার অনুরোধ, দয়া করে আমাদের সাহায্য করুন। আমরা আমাদের দেশ ছাড়তে চাই না। শুধু আমাদের বাংলাদেশে থাকার জন্য সাহায্য করুন।’

তিনি আরো বলেন, ‘আমি আমার বাড়ি হারিয়েছি। তারা আমার বাড়ি পুড়িয়ে দিয়েছে, আমার জমি কেড়ে নিয়েছে। কিন্তু কোনো বিচার হয়নি।’এসময় ট্রাম্প জিজ্ঞাসা করেন, ‘কারা জমি দখল করেছে? কারা বাড়ি দখল করেছে?’ জবাবে প্রিয়া সাহা বলেন, ‘মুসলিম মৌলবাদী গ্রুপ এগুলো করছে। তারা সব সময় রাজনৈতিকভাবে শেল্টার পায়। সব সময়।’ ধর্মীয় নিপীড়নের শিকার হওয়া ১৯টি দেশের ২৭ জন ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করেন ডোনাল্ড ট্রাম্প।

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *