Breaking News

পাক-ভারত নিয়ন্ত্রণ রেখায় গোলাগুলি, ৫ সেনার মৃত্যু

ভারত ও পাকিস্তানি সেনাবাহিনীর মধ্যে গোলাগুলিতে দুই পাকিস্তানি ও তিন ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সীমান্তের দাওয়া সেক্টরে এ ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণ রেখা বরাবর অস্ত্রবিরতি লঙ্ঘন করে দুই দেশের সেনারা গোলাগুলিতে লিপ্ত হন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনীর গুলিতে পাকিস্তানের নায়েব সুবেদার কান্দেরো ও সিপাহি এহসান নিহত হয়েছেন।

এদিকে অস্ত্রবিরতি লঙ্ঘনে পাকিস্তানি বাহিনীও জবাব দিয়েছে। দেশটির আইএসপিআর দাবি করেছে, পাকিস্তানের পাল্টা হামলায় হাজি পীর সেক্টরের একটি ভারতীয় সেনা চৌকি ধ্বংস ও একজন সুবেদারসহ তিন ভারতীয় সেনা নিহত হয়েছেন।

সোমবার আজাদ কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণ রেখায় সফরে যান পাকিস্তানি সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, যেকোনো আগ্রাসনের জবাব কিংবা তা ব্যর্থ করে দিতে পাকিস্তানি সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।

এমন এক সময় এই সফরের ঘটনা ঘটেছে, যখন দুই দেশের সীমান্তে ব্যাপক গুলি বিনিময় চলছে। এতে দুই দেশেরই হতাহতের ঘটনা ঘটেছে। এদিকে নাগরিক আইন সংশোধনী ও এনআরসি বাতিলের দাবিতে ভারত জুড়ে চলছে বিক্ষোভ আন্দোলন।

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …