Breaking News

নাসিমের আসন শূন্য ঘোষণা, উপ-নির্বাচন ১০ সেপ্টেম্বরের মধ্যে

নিজস্ব সংবাদদাতা, ঢাকা; সদ্য প্রয়াত আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের সংসদীয় আসন সিরাজগঞ্জ-১ শূন্য ঘোষণা করা হয়েছে। এর ফলে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

  • আজ বৃহস্পতিবার (১৮ জুন ২০২০)  সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য ঘোষণা করেন। তবে গতকাল বুধবারই এ বিষয়ে গেজেট প্রকাশিত হয়েছে।

প্রকাশিত গেজেটে বলা হয়েছে, ‘বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম ১৩ জুন মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ৬২ সিরাজগঞ্জ-১ আসনটি উক্ত তারিখে শূন্য হয়েছে।’

  • সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হলে তার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশনকে উপ-নির্বাচন আয়োজন করতে হবে।

উল্লেখ্য, গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। পরে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। হাসপাতালে চিকিৎসা নিয়ে তিনি করোনা থেকে মুক্তি পেলেও ৫ জুন স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়। তার চিকিৎসায় গঠন করা হয় মেডিকেল বোর্ড। তবে একপর্যায়ে তিনি চলে যান গভীর কোমায়। তার পরিবার বিদেশে নিতে চাইলেও তার সেই অবস্থাও ছিল না বলে চিকিৎসকরা জানান। গভীর কোমা থেকে শত চেষ্টায়ও তাকে আর ফেরাতে পারেননি চিকিৎসকরা। ১৩ জুন মোহাম্মদ নাসিম চলে যান না ফেরার দেশে।

আমাদের বাণী ডট কম/১৮  জুন ২০২০/পিপিএম 

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …