Breaking News

ধারাবাহিক সাংবাদিক নির্যাতনে বাম জোটের উদ্বেগ প্রকাশ

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  ঢাকা-কুড়িগ্রামসহ বিভিন্ন স্থানে সাংবাদিকদের নামে মামলা ও নির্যাতন গণমাধ্যমের কণ্ঠরোধ ও স্বাধীনতা হরণের নজির বলে উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেছেন, একদিকে করোনা ভাইরাসের আক্রমণ অন্যদিকে ঢাকা-কুড়িগ্রামসহ সারাদেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, নির্যাতন চলছে। ঢাকার মানবজমিন সম্পাদক মতিউর রহমানসহ ৩২ জনের নামে মামলা, যুবলীগ নেত্রী পাপিয়ার ঘটনায় প্রকাশিত সংবাদ ফেসবুকে শেয়ার দেয়ায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের ১০ মার্চ থেকে নিখোজ হওয়া, কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে রাতের বেলায় ঘরের দরজা ভেঙে ঢুকে গ্রেপ্তার ও অমানুষিক নির্যাতন ও সাংবাদিক, সংবাদপত্র ও গণমাধ্যমের স্বাধীনতাকে চরম হুমকীর মুখে ঠেলে দিয়েছে।

আজ সোমবার বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ নেতা কমরেড বজলুর রশীদ ফিরোজ, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের শীর্ষ নেতা সিপিবি’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাসদ (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক স্বাক্ষরিত যৌথ বিবৃতে নেতৃবৃন্দ একথা বলেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমান ভোট ডাকাতির সরকার বাক-ব্যক্তি-সংবাদপত্রের স্বাধীনতা হরণ ও জনগণের কণ্ঠ রোধ করে দেশে নব্য বাকশালী ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দুর্নীতির খবর প্রকাশ করায় প্রতিহিংসাপরায়নকারী কুড়িগ্রামের ডিসি, আরডিসিসহ ঘটনায় যুক্ত সকলকে শুধু প্রত্যাহার নয় বিচার বিভাগীয় তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং ফটো সাংবাদিক ও ‘পক্ষকাল’ পত্রিকার সম্পাদক ৬দিন ধরে নিখোজ শফিকুল ইসলাম কাজলকে অবিলম্বে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে হবে। একই সাথে মানবজমিন সম্পাদক মতিউর রহমানসহ ৩২ জন সাংবাদিকদের নামে মিথ্যা হয়রানীমূলক মামলা প্রত্যাহার ও সংবাদপত্রের কণ্ঠরোধ করার কালো আইন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি  করেন।

আজ ১৬ মার্চ ২০২০ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী রূপ নেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশে এই রোগ প্রতিরোধে পারষ্পরিক দোষারোপ ও বাগারম্বর পরিহার করে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতরোধে হাসপাতালসমূহে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ ও সক্ষমতা বাড়ানোর দাবি জানিয়েছেন।

আমাদের বাণী ডট কম/১৬ মার্চ ২০২০/আরকে 

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …