টানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস বুকে নাম লেখালেন বন্দনা

 নেপালি কিশোরী বন্দনা নেপাল টানা ১২৬ ঘণ্টা নেচে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ‘লংগেস্ট ড্যান্সিং ম্যারাথন বাই অ্যান ইনডিভিজুয়াল’ ক্যাটাগরিতে নাম লেখালেন। এর আগে টানা ১২৩ ঘণ্টা ১৫ মিনিট নেচে বিশ্ব রেকর্ড গড়েছিলেন ভারতের কেরালা রাজ্যের ড্যান্স কুইন কালামান্দালাম হেমলতা। ২০১১ সালে এই রেকর্ড গড়েন তিনি। এরপর থেকেই এত দিন তার দখলেই ছিল এই রেকর্ড। সবশেষ ১২৬ ঘণ্টা নেচে এই রেকর্ড ভাঙেন নেপালের বন্দনা। খবর এনডিটিভি ও পিটিআইর।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানিয়েছে, গত বছরের ২৩ থেকে ২৮ নভেম্বর রাজধানী কাঠমান্ডুতে ১২৬ ঘণ্টা নেচে ব্যক্তিগত ম্যারাথন নাচের নতুন রেকর্ডটি গড়েন ১৮ বছর বয়সী বন্দনা। তারা আরও জানায়, মূলত নেপালি সঙ্গীত ও সংস্কৃতিকে তুলে ধরতে এ চ্যালেঞ্জ নিলেও শৈশব থেকে নাচের সঙ্গে জড়িত বন্দনার ব্যক্তিগত চ্যালেঞ্জও ছিল এটি। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি গত শনিবার কাঠমান্ডুতে তার সরকারি বাসভবনে আয়োজিত অনুষ্ঠানে বন্দনাকে তার কৃতিত্বের জন্য সম্মাননা জানান।

নেপালের পূর্বাঞ্চলীয় জেলা ধানকুটার বাসিন্দা ওই কিশোরী জানান, গিনেস রেকর্ডস শুক্রবার দাপ্তরিকভাবে তার এ কৃতিত্বের কথা তাকে জানিয়েছে। বিশ্বরেকর্ডের জন্য দীর্ঘ সময় ধরে নেচে চলা এ প্রতিযোগীরা খাওয়া ও অন্যান্য কাজের জন্য প্রতি ঘণ্টায় পাঁচ মিনিট বিরতি পান।

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *