চোরের তকমা থেকে বাঁচতে চালপড়া খেয়ে গুরুতর অসুস্থ প্রাথমিকের ৫০ শিক্ষার্থী

‘চালপড়া’ খাইয়ে চোর ধরতে গিয়ে গুরুতর অসুস্থ হয়েছেন ভারতের ৫০ শিক্ষার্থী। শনিবার পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের পোহগ্রামের এক প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে। এ ঘটনায় অভিযুক্তরা পালিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, শুক্রবার ওই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র জাকির খান তার নতুন জ্যামিতি বক্স হারিয়ে ফেলে। বাড়িতে গিয়ে ঘটনাটি তার মাকে জানায়।

ওই শিক্ষার্থী জানান, শনিবার স্কুলে যান জাকিরের মা মরিয়ম। তিনি জাকিরের সহপাঠীদের বলেন, জ্যামিতি বক্স কে চুরি করেছে, তা খুঁজে বের করার জন্য সবাইকে চালপড়া খেতে হবে। আর যে খেতে চাইবে না, তাকে চোর বলে ধরে নেবেন।

এ সময় ভয় পেয়ে চালপড়া খেয়ে নেয় বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী। ঘণ্টাখানেক পর বমি করতে শুরু করে তাদের কয়েকজন। একে একে অসুস্থ হয়ে পড়ে সকলেই। দ্রুত অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন প্রধান শিক্ষক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, স্কুলের জুতো বিলির অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। তাই ঘটনাটি সম্পর্ক কিছু জানেন না। মঙ্গলকোট থানার ওসি প্রসেনজিৎ দত্ত বলেন, তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *