Breaking News

চীনের স্কুলে হামলা: ছুরিতে ক্ষতবিক্ষত ৪০ ছাত্র-শিক্ষক

আমাদের বাণী ডেস্ক, ঢাকা;  করোনাভাইরাসের ধাক্কা ঠিকমতো সামলে ওঠার আগেই ফের বিপাকে চীন। চীনের একটি প্রাইমারি স্কুলে হামলা চলে বলে জানা গেছে। ছুরি দিয়ে আঘাত করা হয়েছে স্কুলের অন্তত ৪০ জন ছাত্র ও শিক্ষককে।

  • চীনের গুয়াংজি প্রদেশে এই হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। চীনের একটি সরকারি সংবাদপত্র এই হামলার কথা উল্লেখ করে রিপোর্ট প্রকাশ করেছে। এই প্রাইমারি স্কুলেরই এক নিরাপত্তারক্ষী হামলা চালায় বলে জানা গেছে। গত কয়েক বছরে চীনের বিভিন্ন জায়গা থেকে ছুরি হামলার কথা শোনা গেছে। বেশিরভাগ ক্ষেত্রেই এই সব হামলার লক্ষ্য কিন্ডারগার্টেন এবং প্রাইমারি স্কুল। গণপরিবহণেও হামলা চালানো হয়।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বরে মধ্য চিনের একটি প্রাইমারি স্কুলে ছুরি হামলা চালানো হয়। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল আট ছাত্রের, আহত হয়েছিল আরও দু-জন। যে ব্যক্তি হামলা চালায় সে তার আগে বান্ধবীর চোখ খুবলে নেয়ার অপরাধে আট বছর জেল খেটেছিল।

  • গত বছর এপ্রিলেও চীনের হুনান প্রদেশে ছুরি হাতে এক ব্যক্তি একটি প্রাইমারি স্কুলে হামলা চালায়। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল দুজনের। ২০১৯-এর জানুয়ারি মাসে চিনের রাজধানী বেইজিং-এর একটি স্কুলে হাতুড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় আহত হয়েছিল ২০ জন ছাত্র। ২০১৮-য় চীনের উত্তর-পশ্চিমে শাংজি প্রদেশের একটি স্কুলে হামলা চালায় ওই স্কুলেরই এক সাবেক ছাত্র। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ৯ ছাত্রের।

গত কয়েক বছরে ছুরি এবং কুঠার হাতে স্কুলে হামলার ঘটনা মাঝেমধ্যেই ঘটে চলেছে চীনে। সমাজের বিরুদ্ধে প্রতিশোধ নিতেই এই সব ব্যক্তি এই ধরনের ঘটনা ঘটাচ্ছে বলে মনে করছেন মনোবিদরা। সূত্র : এই সময়

আমাদের বাণী ডট কম/০৪ জুন ২০২০/সিসিপি

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …