Breaking News

করোনায় সৌদি প্রিন্সের মৃত্যু

আমাদের বাণী ডেস্ক, ঢাকা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবের রাজ পরিবারের এক সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার আন্তর্জাতিক গণমাধ্যমে এমন খবর প্রকাশ করেছে।

  • প্রতিবেদনে বলা হয়ে- গত বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে সৌদি আরবের রয়্যাল কোর্ট প্রিন্স সৌদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল বিন আবদুল আজিজ আল সৌদের মৃত্যু হয়। কিন্তু কোর্টের পক্ষ থেকে মৃত্যুর কারণ সম্পর্কে তথ্য দেওয়া হয়নি।

এতে আরও বলা হয়, করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে সৌদি আরবের রাজ পরিবারে। রিয়াদের গভর্নরকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। সব মিলিয়ে রাজ পরিবারের ১৫০ জন আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

  • প্রসঙ্গত, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সৌদি আরবে এখন পর্যন্ত ১ লাখ ৫ হাজার ২৮৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৭৪৬ জনের। তবে সুস্থ হয়ে উঠেছে ৭৪ হাজার ৫২৪ জন।

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭২ লাখ ছুঁইছুঁই করছে আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৮৭ হাজার ৩৭ জনে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে। সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৩৭ জন। আর আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ৯৯ হাজার ৫৪৬ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৩৫ লাখ ৩৬ হাজার ৬৮৬ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৯  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৯৭৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৭১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭১ হাজার ৬৭৫জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৭৭৭ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৫৩৩৬জন।গত ২৪ ঘণ্টায় ৫৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬৬৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৫৯৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ১৭১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৬২ শতাংশ।’ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৭৭ জন। মোট সুস্থ হয়েছে ১৫ হাজার ৩৩৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৯৭৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ৩৩ জন, নারী ১২ জন।’

আমাদের বাণী ডট কম/০৯ জুন ২০২০/সিসিপি

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …