Breaking News

করোনা পরীক্ষার ফী দুর্গত মানুষের উপর নতুন অত্যাচার

ডেস্ক রিপোর্ট, ঢাকা; বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের পক্ষ থেকে আজ সোমবার সংবাদমাধ্যমে দেওয়া  এক বিবৃতিতে করোনা পরীক্ষায় ফী নির্ধারণের সিদ্ধান্তে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং বলেছেন এই সিদ্ধান্ত মহামারী দুর্গত মানুষের কষ্টের বোঝা আরো বৃদ্ধি করবে। করোনা মহামারীতে এমনিতেই মানুষের জীবনে দুর্ভোগ ও দুর্গতির শেষ নেই। এই অবস্থায় নতুন করে করোনা পরীক্ষার ফী নির্ধারণ পুরোপুরি অযৌক্তিক। বিবৃতিতে উল্লেখ করা হয়, করোনার পরীক্ষা ও চিকিৎসার যাবতীয় দায়দায়িত্ব যেখানে সরকারের বহন করা দরকার সেখানে এই দায়িত্ব এড়িয়ে ফী নির্ধারণ ভুক্তভোগী মানুষের উপর নতুন করে অত্যাচারের সামিল।

বিবৃতিতে করোনা পরীক্ষার ফী নির্ধারণের সিদ্ধান্ত অনতিবিলম্বে বাতিল, করোনা চিকিৎসা নিয়ে সকল ধরনের বাণিজ্য বন্ধ এবং করোনা মহামারী উত্তরণে নতুন অর্থ বছরের বাজেটে বর্ধিত বরাদ্দের দাবি জানানো হয়।

রাজনৈতিক পরিষদের বিবৃতিতে বিদ্যুতের ভুতুড়ে বিল অনতিবিলম্বে বাতিল করে এর সাথে যুক্ত কর্মকর্তা ও কর্মচারীদের শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানানো হয়।

বিবৃতিতে রাজনৈতিক পরিষদের নেতৃবৃন্দ রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধের সিদ্ধান্তকে হঠকারি ও দায়িত্বহীন আখ্যায়ত করেন এবং বলেন মাথা ব্যাথার জন্য আমরা মাথা কেটে ফেলতে পারি না। তারা বলেন, নানা কায়েমী স্বার্থবাদী গোষ্ঠির চাপে সরকার রাষ্ট্রায়াত্ব পাটকল বন্ধ করে পিপিপি এর নামে হাজার হাজার কোটি টাকার সহায় সম্পদ শেষ পর্যন্ত কিছু লুটেরা গোষ্ঠির কাছে তুলে দেবার পায়তারা করছে। বিএনপি-জামায়াত সরকার আদমজী তুলে দিয়েছিল। আর এই সরকার এখন তাদেরকে অনুসরণ করে গোটা পাটশিল্পকে চরম বিপদের মধ্যে ঠেলে দিয়েছে। তারা এই অশুভ তৎপরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের ডাক দেন।

আমাদের বাণী ডট কম/২৯ জুন ২০২০/পিপিএম

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …