Breaking News

করোনায় জাপা নেতার মৃত্যু

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন জাতীয় পার্টির (এরশাদ) নেতা ড. মো. এনামুল হক। তিনি নওগাঁ-৪ আসনের এমপি প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আইনজীবী ছিলেন।

আজ রবিবার (২৬ জুলাই ২০২০) রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরবঙ্গ আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাহেরুল ইসলাম।

তিনি সাংবাদিকদের জানান, চলতি মাসের প্রথম দিকে এনামুল হকের করোনা শনাক্ত হয়। দুই সপ্তাহ আগে তাকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়। কিন্তু অক্সিজেন ওঠা-নামা করছিল। অবশেষে রোববার সকালে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এনামুল হকের স্ত্রী ও দুই সন্তান রয়েছে। তাকে নওগাঁতে নিয়ে যাওয়া হচ্ছে। এনামুল হক গত নির্বাচনে নওগাঁ-৪ (মান্দা) আসনে জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচনে অংশ নিয়েছিলেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সবর্শেষ (২৬ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে একদিনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৫৪   জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯২৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জন  সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ২৪ হাজার ৪৫৩। জন, এবং সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৭৯২ জন। ৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৪৪১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ১১ হাজার ৫৫৮টি। গত ২৪ ঘণ্টায় ২২৭৫ জনসহ দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন। নতুন করে আরও ৫৪ জনের মৃত্যুর মধ্যদিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯২৮ জনে। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০. ১০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৪ জনের মধ্যে পুরুষ ৪০ এবং নারী ১৪ জন। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ১৭৯২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৩ হাজার ৮৮২ জন। সুস্থতার হার ৫৪.৪৪ শতাংশ।

আমাদের বাণী ডট কম/২৬ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুর রাজনৈতিক বিজ্ঞাপন

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …