Breaking News

করোনায় আক্রান্ত ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  মহামারি করোনাভাইরাসে বিএনপি নেতাকর্মীদের আক্রান্তের সংখ্যাও দিন দিন বাড়ছে। ইতিমধ্যে ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদকসহ তৃণমূলের অনেক নেতাকর্মী করোনায় মারা গেছেন। এবার আক্রান্ত হলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, তিনি এখন বাসায় আছেন, ভালো আছেন।

করোনা থেকে মুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়ে আশফাক বলেছেন, অত্যন্ত দুঃখের বিষয় আমি কোভিড-১৯ ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছি। আমার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন, শুভাকাঙ্ক্ষী ও বাংলাদেশে অবস্থিত ভাইবোন ও বাংলাদেশি নাগরিক পৃথিবীর যে যেই প্রান্তে আছেন, সকলে আমার জন্য দোয়া করবেন। আমি অসুস্থ থাকার কারণে মোবাইল ব্যবহার করতে পারছি না, তাই কারও সাথে যোগাযোগ না করতে পারায় আন্তরিকভাবে দুঃখিত।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৯    জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫  হাজার ৫৩৫জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২৪৩ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ পাঁচহাজার ৫৩৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৭৮১ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪২ হাজার ৯৪৫ জন।

আমাদের বাণী ডট কম/১৯   জুন ২০২০/পিপিএম 

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …