Breaking News

এবার করোনায় আক্রান্ত স্বেচ্ছাসেবক লীগের সভাপতি

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এখন তিনি তার নিজ বাসায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন।

  • আজ শুক্রবার (১৯ জুন ২০২০) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি আ ফ ম বাহাউদ্দীন নাছিম গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাহাউদ্দীন নাছিম বলেন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ তিন-চারদিন আগে ঠাণ্ডা জ্বর ও কাশি ছিলো। পরবর্তীতে করোনা পরীক্ষা করার পরে তার করোনা পজিটিভ আসে।

  • করোনাভাইরাসের প্রথম থেকেই স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা জনগণের সহযোগিতায় মাঠে সরব ছিলেন বলেও জানান তিনি।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৯    জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৩৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫  হাজার ৫৩৫জনে। গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২৪৩ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ পাঁচহাজার ৫৩৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৩৮৮ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৭৮১ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪২ হাজার ৯৪৫ জন।

আমাদের বাণী ডট কম/১৯   জুন ২০২০/পিপিএম 

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …