Breaking News

ইতালিতে খুলছে স্কুল, করোনায় আক্রান্ত ১৩ হাজার শিক্ষক-কর্মচারী

ডেস্ক রিপোর্ট, ঢাকাঃ  আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ইতালিতে স্কুল খুলে দেওয়া হচ্ছে। তবে এর আগেই রয়েছে দুঃসংবাদ। দেশটির প্রায় ১৩ হাজার শিক্ষক ও কর্মচারীদের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

জানা গেছে, স্কুল খোলার আগেই দেশেটিতেই সব স্কুলগুলোর শিক্ষক এবং কর্মচারীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। এখন পর্যন্ত ৫ লাখের মতো শিক্ষক-কর্মচারীদেরকে করোনা টেস্ট করা হয়েছে। স্কুলের শিক্ষক কর্মচারীদের শুধুমাত্র রক্ত পরীক্ষা করা হয়েছে যাকে বলা হচ্ছে সিরিজিং টেস্ট। দেশটিতে প্রায় অর্ধেক শিক্ষক ও কর্মচারীর উপর এই করোনা টেস্ট করা হয়। এতে প্রায় ১৩ হাজারে মতো আক্রান্ত সংখ্যা পজিটিভ পাওয়া গেছে। এতে শঙ্কিত রয়েছেন দেশেটির শিক্ষা মন্ত্রণালয়।

যেসব শিক্ষক ও কর্মচারীর উপর এই টেস্ট করা হয় তাতে ১৩ হাজারে মতো আক্রান্ত সংখ্যা পজিটিভ এসেছে। যা মোট পরীক্ষার প্রায় ২.৬ ভাগ। ইতালিতে এখন পর্যন্ত করোনা ভাইরাস এর পরীক্ষার ফলাফল তাহলো ২.২ ভাগ পজিটিভ।

এদিকে দেশেটির করোনাভাইরাস নিয়ন্ত্রক কমিশনের প্রধান ডমিনিকো আরকুরি জানিয়েছেন, করোনা ভাইরাস পজিটিভ এই ১৩ হাজার শিক্ষক ও কর্মচারীরা করোনা পরীক্ষায় নেগেটিভ আসার আগ পর্যন্ত স্কুলে প্রবেশ করতে পারবেন না।

এছাড়া দেশটিতে প্রায় ২৫ হাজারের উপরে বাংলাদেশি ছাত্র-ছাত্রী রয়েছে যারা আগামী ১৪ ই সেপ্টেম্বর থেকে স্কুলগুলোতে প্রবেশ করবেন। এ বিষয়ে চিন্তিত আছেন বাংলাদেশি পরিবারগুলোর শিক্ষার্থীদের অভিভাবকগণ।

প্রসঙ্গত, করোনাভাইরাস পরিস্থিতিতে এর আগে করোনার কাছে অনেকটা থমকে গিয়েছিল দেশটি। পরিস্থিতি কিছুটা অনুকূলে আসলে পরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়া হয়। তবে সবশেষ শিক্ষক ও কর্মচারী করোনা পজিটিভ নিয়ে নতুন করে সঙ্কায় শিক্ষা মন্ত্রণালয়।

আমাদের বাণী ডট কম/১২ সেপ্টেম্বর ২০২০/পিপিএম

Check Also

ভারতে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড: নিহত ৫

ঢাকাঃ ভারতে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে ৫ রোগীর মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকেই। …