Breaking News

আজ আ’লীগের গণতন্ত্র বিজয় দিবস, বাম জোটের কালো দিবস

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্ণ  হচ্ছে আজ সোমবার। এ দিনটিকে ‘গণতন্ত্র বিজয় দিবস’ হিসেবে পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে জাতীয় সংসদ নির্বাচনকে ভোট ডাকাতির নির্বাচন উল্লেখ করে দিনটিকে কালো দিবস হিসেবে পালন করবে বামপন্থীদের মোর্চা বাম গণতান্ত্রিক জোট। দিনটিতে তারা প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসুচীও ঘোষণা করেছে। দিনটিকে কালো দিবস হিসেবে পালন করার উদ্দেশ্যে সারা দেশে সপ্তাহ জুড়েই প্রচরণা চালিয়ে আসছে জোটের নেতাকর্মী ও সমর্থকরা।

গতকাল রবিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৩০ ডিসেম্বর গণতন্ত্র বিজয় দিবস হিসেবে পালন করবে বলে সাংবাদিকদের জানান।

ওবায়দুল কাদের বলেন, সোমবার বিকাল ৩টায় সারা দেশে বিজয় দিবস পালন করা হবে।

এদিকে বাম গণতান্ত্রিক জোটের এক প্রেস বিজ্ঞপ্তী জানা যায়, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদের এক বছর পূর্তী উপলক্ষে দিন টিকে ভোট ডাকাতির উৎসব উল্লেখ করে কালো দিবস হিসেবে পালন করার আহ্বান জানানো হয়েছে। দিনটিকে ‘কালো দিবস’ পালনে দেশবাসীকে কালো পতাকা হাতে রাজপথে নেমে আসার আহ্বানও জানান বাম গণতান্ত্রিক জোট।

সংবাদ মাধ্যমে পাঠানো বাম গণতান্ত্রিক জোটের এক বিবৃতিতে বলা হয়েছে, গত বছরের ৩০ ডিসেম্বর এক নজিরবিহীন ভোট ডাকাতি-ভোট জালিয়াতির মধ্য দিয়ে গঠিত সংসদ ও সরকার এক বছর পার করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে সরকার ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর রাতে ব্যালট পেপারে সিল মেরে ভোট জালিয়াতির এক চরম কলঙ্কজনক নজির স্থাপন করে পুনরায় ক্ষমতাসীন হয়েছে। ভোটের নামে এসব ছিল একটি ‘নির্বাচনী ক্যু’।

বাম জোট নেতৃবৃন্দ আগামী ৩০ ডিসেম্বর দেশবাসীকে কালো পতাকা হাতে রাজপথে নেমে এসে নিজেদের ভোটাধিকারসহ গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

Check Also

দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশে এখন ভয়াবহ অবস্থা বিরাজমান। কভিড-১৯ …